নেতাজী সুভাষ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

দেশের প্রতি মাটির প্রতি 
ভালোবাসা ছিল নিরলস !
দেশমাতৃকার দামাল ছেলে
তুমি সুভাষচন্দ্র বোস !
দেশের সকল লোকে তোমায়
নেতাজী বলেই জানে !
দেশের স্বাধীনতায় তোমার
অবদান সবাই মানে !
না থাকলে তুমি...
হে বীর সংগ্রামী ...
ভারতবর্ষ স্বাধীন হত না ..
তুমি তো ছড়ালে স্বাধীনচেতনা..
আজ এই স্বাধীন ভারতে
তোমায় প্রণাম জানাই -
ভারতবাসী যেন কখনো
তোমাকে ভুলে না যায় !
আজকের দিনে আমার দেশে -
তোমায় সকলে স্মরে না হে বীর !
মাঝে মাঝে প্রশ্ন জাগে -
তুমি কি শুধুই বাঙালীর ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।